অমুসলিম হলে কি রুকইয়াহ করতে পারবে? কিভাবে করবে?

জ্বি, রুকইয়াহ সবাই করতে পারবে। মুসলিম/অমুসলিম কোনো ভেদাভেদ নেই এখানে। মুসলিমরা যেভাবে রুকইয়াহ করে, হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান-অন্যরাও সেভাবেই কর...

Search This Blog

Wednesday, December 30, 2020

নিজের পরিবারের লোকই যদি জাদু করে তাহলে কি করনীয়?

দুইটি সুরত হতে পারে। যেমনঃ

এক. পরিবারের লোকই সরাসরি জাদু করে। যেমন, মা করতে পারে সন্তানকে, বোন তার অন্য বোনকে, বাবা করতে পারে তার মেয়েকে ইত্যাদি। প্রশ্ন উঠতে পারে, আসলেই কি এমন হয়? জ্বি, হয়।
দুই. নিজে জাদু করে না বরং কাউকে দিয়ে করায়। এমন তো অভাব নেই। বেশিরভাগ ক্ষেত্রেই এমন হয়ে থাকে। কবিরাজ, বৈদ্য, তান্ত্রিক, হুজুর দিয়ে নিজের স্বার্থসিদ্ধির জন্য এই কাজ করে থাকে।
এসব ক্ষেত্রে প্রধান সমস্যা হল, ঘরের লোকই যখন শত্রু হয় তাকে কিছু বলাও যায় না, সহ্য করাও যায় না। আর রুকইয়াহ করে ভাল হলে আবার জাদু করতে পারে যেহেতু জাদু করার জন্য যেসব জিনিস দরকার হয় সেগুলো ঐ জালেমের পক্ষে যোগার করা খুবই সহজ।
কি কি করা যেতে পারে?
প্রথমত, বোঝানো। ভালভাবে বুঝানো। বার বার বুঝানো। উত্তম ভাষায়, সেবা শুশ্রষা করে বোঝানো, হাতে পা ধরে বোঝানো, হাত পা টিপে দিয়ে বোঝানো যে, এইগুলা করো না। এইগুলা কুফুরি কাজ। জাহান্নামীদের কাজ। নিজের ঈমান আমলকে নষ্ট করো না। আল্লাহকে ভয় করো। ফিরে আসো। যদি বুঝে বা ফিরে আসে তাহলেতো আলহামদুলিল্লাহ।
দ্বিতীয়ত, অনেক বোঝাচ্ছেন। কাজ হচ্ছে না। বার বার জাদু করছেই। রুকইয়াহ শক্তভাবে করা। আল্লাহর কাছে দুয়া করতে থাকা। অনেক ক্ষেত্রে এমন হয় যার জাদু তার দিকে ফিরে যায়। আপনি সুস্থ হয়ে উঠেন ঠিকই কিন্তু সে অসুস্থ হয়ে যায়। তখন তাকে আবার বোঝানো বাচতে চাইলে তওবা করে নাও।
তৃতীয়ত, ভয়ভীতি দেখানো। কেমন ভয়ভীতি? যদি এসব বন্ধ না করো তাহলে আমি অনেক দূরে চলে যাব। খুজেও পাবে না। যদি আপনি আসলেই যাওয়ার মত অবস্থানে থাকেন তাহলে এভাবে ভয় দেখাতে পারেন। ফাঁকা বুলি দিয়ে কোনো ফায়দা নেই।
চতুর্থত, অর্থনৈতিক চাপ। এটা অনেক বড় বিষয়। আপনি যদি ফ্যামিলির উপার্জনক্ষম ব্যক্তি হন তাহলে এদিক থেকে চাপ দিতে পারেন। ঠিক আছে, তোমরা যখন আল্লাহর হুকুম মানবে না, আমাকে/আমার বউ,বাচ্চাকে জাদু করা থামাচ্ছই না তাহলে তোমাদের খরচ আর দিতে পারবো না।
এভাবে চাপ দিতে পারেন। ফ্যামিলিতে কন্ট্রিবিউশন থাকলে ফ্যামিলির লোকজন দাম দেয়। না থাকলে দেয় না। কাজেই ফ্যামিলিতে নিজের দাম বাড়ানোর জন্য কিভাবে কন্ট্রিবিউশন করতে পারেন সেটাও ভাবতে পারেন। এভাবে ধীরে ধীরে পুরো টাকার সহায়তা থেকে উক্ত ব্যক্তিকে বঞ্চিত করবেন।
পঞ্চমত, পুরোপুরি সম্পর্ক ত্যাগ করা। জ্বি, শরীয়ত আপনাকে এই অনুমতিও দেয়। এটা চূড়ান্ত পর্যায়। কোনোভাবেই তাদের ক্ষতি থেকে বাচতে না পারলে তাদেরকে পুরোপুরি ত্যাগ করা। এই ব্যাপারে দুটো ফতোয়া লিংক দিলাম। ভাল করে পরে দেখতে পারেন।

প্রাসঙ্গিক তথ্যসূত্রঃ